২১ নভেম্বর ২০১৭ ইং
সাপ্তাহিক আজকের বাংলা - ৬ষ্ঠ বর্ষ ৪২শ সংখ্যা: বার্লিন, রবিবার ১৫অক্টো – ২১অক্টো ২০১৭ # Weekly Ajker Bangla – 6th year 42nd issue: Berlin,Sunday 15Oct - 21Oct 2017

রোহিঙ্গাদের বিরুদ্ধে ষড়যন্ত্র তত্ত্ব এটি সমর্থন যোগ্য নয়

ইর্র্গেন টোডেনহোফার একজন সাবেক জার্মান রাজনীতিবিদ

প্রতিবেদকঃ মোনাজ হক তারিখঃ 2017-10-17   সময়ঃ 05:43:26 পাঠক সংখ্যাঃ 83

রোহিঙ্গাদের বিরুদ্ধে ষড়যন্ত্র তত্ত্ব এটি সমর্থন যোগ্য নয়।  আমি আপনাদের করা আমার ব্যক্তিগত সমালোচনা মাথা পেতে নিতে রাজি আছি, কিন্তু রোহিঙ্গাদের সমালোচনা? না সেটি হতে পারে না রোহিঙ্গা একটি জাতিগোষ্ঠীর নাম তদেরকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত বার্মার সামরিক জুন্টা।
 
ইর্র্গেন টোডেনহোফার, জার্মান মিডিয়া প্রকাশক ও সম্পাদক
 
ইর্র্গেন টোডেনহোফার একজন সাবেক জার্মান রাজনীতিবিদ (সিডিইউ) এবং মিডিয়া ম্যানেজার যিনি একজন প্রকাশক হিসেবে সক্রিয়।

১৯৭২ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত, আইনজীবী ছিলেন, জার্মান সংসদে (বুন্ডেসটাগ) ক্রিশ্চিয়ান ডেমোক্রেটিক ইউনিয়ন (সিডিইউ) এর সদস্য এবং দলটির ডানপন্থী নেতা হিসেবে বিবেচিত ছিলেন। ১৯৮০ সাল থেকে তিনি মার্কিন সমর্থিত মুজাহিদদের সবচেয়ে সুপরিচিত জার্মান সমর্থক এবং আফগানিস্তানে সোভিয়েত হস্তক্ষেপের বিরুদ্ধে গেরিলা যুদ্ধের অন্যতম সমর্থক। তিনি যুদ্ধক্ষেত্রে আফগানিস্তানের মুজাহিদিন দের সাথে কয়েকবার মিলিত হন।
 
একসময়ের ডানপন্থী রাজনীতিবিদ তার দর্শন সম্পূর্ণ পাল্টে দিয়ে ২০০১ সাল থেকে টোডেনহোফার আফগানিস্তান ও ইরাকে যুদ্ধে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক হস্তক্ষেপের সমালোচক হিসেবে কাজ করেছেন, এ সম্পর্কে তিনি বেশ কয়েকটি বই প্রকাশ করেছিলেন। তিনি যুদ্ধের পাশাপাশি আরব স্প্রিং এবং "ইসলামিক স্টেট (আইএস)" এর এই অঞ্চলে গিয়েছিলেন। জানুয়ারী ২০১৭ সাল থেকে টোডেনহোফার সাপ্তাহিক পত্রিকার দি ফ্রাইডে "ডের ফ্রাইটাগ" এর সম্পাদক, সম্প্রতি তিনি বাংলাদেশ সীমান্তে থেকে মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা নিয়ে এক্সক্লুসিভ আর্টিকেল লিখছেন।
 
 
রোহিঙ্গা গণহত্যা নিয়ে ইর্র্গেন টোডেনহোফার এর আর্টিকেল পরবর্তী সংখ্যায় আসছে।
 

 



আজকের কার্টুন

লাইফস্টাইল

আজকের বাংলার মিডিয়া পার্টনার

অনলাইন জরিপ

প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমার রোহিঙ্গা দেরকে অত্যাচার করে ফলে ২০১৭ তে অগাস্ট ২৫ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১ মাসে ৫ লক্ষ্য রোহিঙ্গা জাতিগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় নিয়েছে, আপনি কি মনে করেন বাংলাদেশ শরণার্থী দেরকে আবার ফিরে পাঠিয়ে দিক?

 হ্যাঁ      না      মতামত নেই    

সংবাদ আর্কাইভ