১৫ ডিসেম্বর ২০১৭ ইং
সাপ্তাহিক আজকের বাংলা - ৬ষ্ঠ বর্ষ ৪৭শ সংখ্যা: বার্লিন, রবিবার ১৯নভে–২৫নভে ২০১৭ # Weekly Ajker Bangla – 6th year 47th issue: Berlin,Sunday 19Nov-25Nov 2017

মিশরে মসজিদে বন্দুক হামলায় নিহত ৭৫

নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বের হওয়ার সময় এই হামলার ঘটনা ঘটে

প্রতিবেদকঃ আন্তর্জাতিক ডেস্ক তারিখঃ 2017-11-24   সময়ঃ 22:43:51 পাঠক সংখ্যাঃ 145

মিশরের উত্তরাঞ্চলীয় সিনাই প্রদেশে একটি মসজিদে বোমা ও বন্দুক হামলার ঘটনায় কমপক্ষে ৭৫ জন নিহত হয়েছেন। মিশরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার আল রাওদাহ মসজিদে জঙ্গিরা প্রথমে বোমার বিস্ফোরণ ঘটায় পরে তারা বন্দুক হামলা চালায়। খবর বিবিসি, ডেইলি সাবাহর। নিরাপত্তা বাহিনী ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়েছে, নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বের হওয়ার সময় এই হামলার ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে জানা গেছে, ওই হামলায় আরো ৭৫ জন আহত হয়েছেন। সিনাইয়ের আরিশ শহরের পশ্চিমে বির আল-আবেদে ওই মসজিদে হামলার পরপরই স্থানীয়দের সহায়তায় হতাহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একটি খবরে বলা হয়েছে, নিরাপত্তা বাহিনীর সমর্থকদের লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে।
 
এদিকে মিশরের এক্সট্রা নিউজ টেলিভিশন জানিয়েছে, পরবর্তী করণীয় নির্ধারণে নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন প্রেসিডেন্ট আব্দুল ফাতাহ আল-সিসি। সিনাইয়ে মিশরীয় সেনাবাহিনীর ওপর জঙ্গি হামলার কয়েক সপ্তাহ পর এই হামলার ঘটনা ঘটলো। তবে কে এই হামলা চালিয়েছে সেটি এখনো জানা যায়নি।
 
মিশরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মোরসিকে ২০১৩ সালের মাঝামাঝি রক্তক্ষয়ী এক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত করে দেশটির সেনাবাহিনী। এরপর থেকেই মূলত দেশটিতে জঙ্গিরা মাথাচাড়া দিয়ে ওঠে।
তবে জঙ্গিরা সাধারণত মিশরের উত্তরাঞ্চলীয় সিনাইয়ে বেশির ভাগ হামলা চালিয়ে যাচ্ছে। কিন্তু রাজধানী কায়রোসহ অন্যান্য এলাকায়ও বিক্ষিপ্তভাবে হামলা ঘটনা ঘটাচ্ছে জঙ্গিরা। অধিকাংশ হামলার পরই সেগুলোর দায় স্বীকার করে বিবৃতি দিয়েছিল ইসলামিক স্টেট।
 
এ পর্যন্ত নিহতের সংখ্যা ২৩৫ জন৷ আহত হয়েছে অন্তত ১২৫ জন৷ তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে৷ এ ঘটনায় মিশরে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে৷

 



আজকের কার্টুন

লাইফস্টাইল

আজকের বাংলার মিডিয়া পার্টনার

অনলাইন জরিপ

প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমার রোহিঙ্গা দেরকে অত্যাচার করে ফলে ২০১৭ তে অগাস্ট ২৫ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১ মাসে ৫ লক্ষ্য রোহিঙ্গা জাতিগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় নিয়েছে, আপনি কি মনে করেন বাংলাদেশ শরণার্থী দেরকে আবার ফিরে পাঠিয়ে দিক?

 হ্যাঁ      না      মতামত নেই    

সংবাদ আর্কাইভ