২২ সেপ্টেম্বর ২০১৮ ইং
সাপ্তাহিক আজকের বাংলা - ৭ম বর্ষ ৩৪ সংখ্যা: বার্লিন, সোমবার ২০অগা–২৬অগা ২০১৮ # Weekly Ajker Bangla – 7th year 34 issue: Berlin, Monday 20Aug-26Aug 2018

আরও ৪ নতুন মেডিকেল কলেজ নির্মাণের অনুমোদন দিয়েছে সরকার: নাসিম

দেশে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের সংখ্যা দাঁড়াচ্ছে ১১১টিতে

প্রতিবেদকঃ প্রথম আলো তারিখঃ 2018-08-26   সময়ঃ 18:48:27 পাঠক সংখ্যাঃ 12

সরকার নতুন চারটি মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণের অনুমোদন দিয়েছে। মাগুরা, নওগাঁ, নীলফামারী ও নেত্রকোনায় এসব মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা হবে। প্রতিটি কলেজে ৫০ জন করে মোট ২৫০ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

আজ রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এই তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে এসব কলেজে শিক্ষার্থী ভর্তি হতে পারবেন। নওগাঁ, নীলফামারী, নেত্রকোনা ও মাগুরায় সরকারি মেডিকেল কলেজ স্থাপনের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুব শিগগিরই চাঁদপুর মেডিকেল কলেজেরও অনুমোদন দেওয়া হবে।

 

অনুষ্ঠানে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বর্তমানে দেশে সরকারি মেডিকেল কলেজ আছে ৩১টি। নতুন এ ৫টি তৈরি হওয়ার পর সরকারি মেডিকেল কলেজের সংখ্যা বেড়ে দাঁড়াবে ৩৬টিতে। অন্যদিকে বেসরকারি মেডিকেল কলেজ আছে ৬৯টি। এর বাইরে একটি আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ, ৫টি আর্মি মেডিকেল কলেজসহ দেশে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের সংখ্যা দাঁড়াচ্ছে ১১১টিতে। নতুন এই সিদ্ধান্তের ফলে চলতি শিক্ষাবর্ষে বিভিন্ন মেডিকেল কলেজে ১০ হাজার ৫৫৪ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন।

 

sourc:প্রথম আলো



আজকের কার্টুন

লাইফস্টাইল

আজকের বাংলার মিডিয়া পার্টনার

অনলাইন জরিপ

প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমার রোহিঙ্গা দেরকে অত্যাচার করে ফলে ২০১৭ তে অগাস্ট ২৫ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১ মাসে ৫ লক্ষ্য রোহিঙ্গা জাতিগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় নিয়েছে, আপনি কি মনে করেন বাংলাদেশ শরণার্থী দেরকে আবার ফিরে পাঠিয়ে দিক?

 হ্যাঁ      না      মতামত নেই    

সংবাদ আর্কাইভ